7Products found
View
Filter
  • হোমমেড কেঁচো কম্পোস্ট ১ কেজি (প্যাকেট)

    হোমমেড কেঁচো কম্পোস্ট
    পরিবেশ বান্ধব, কৃষি বান্ধব, আধুনিক প্রযুক্তির উন্নত জৈবিক ভার্মি  কম্পোস্ট (কেঁচো সার)। কৃষি ও কৃষকের উৎপাদন ব্যয় কমিয়ে বিষমুক্ত নিরাপদ খাদ্য উৎপাদনে মাটির স্বাস্থ্য সুরক্ষায় প্রাকৃতিক ভাবে তৈরি ভার্মি কম্পোস্ট (কেঁচো সার)
    ভার্মি কম্পোস্ট ব্যবহারে ফসলের গুনাগুন ও উৎপাদন বৃদ্ধি করে। উৎপাদিত ফসলের সাদ, বর্ণ ও দেখতে আকর্ষনীয় হয়। তুলনামূলক ভাবে উৎকৃষ্ট ও বড় আকারের ফল,সবজি পাওয়া যায়।ভার্মি কম্পোস্ট ব্যবহারে মাটির বুনট উন্নত হয়। গাছের রোগ – প্রতিরোধ ক্ষমতা বাড়ে। পানির ধারণ ক্ষমতা বাড়ে ও মাটির পি,এইচ  নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে । এই সারে  কোন পার্শ্ব প্রতিক্রিয়া নাই।
    ৳ 25.00 Per Packet
  • হিমী এফ ১ হাইব্রিড ধুন্দুল বীজ ১০ গ্রাম (প্যাকেট)

    হিমি  এফ ১ হাইব্রিড ধুন্দুল বীজ
    গাছ প্রতি ফলন ৩৫থেকে ৪০ টি ও ফলের গড় ওজন ২০০ থেকে ২৫০ গ্রাম। বয়স বেশি হলেও ভিতরে ফাঁপা হয় না। ভাইরাস (পাতা কোঁকড়ানো) পাউডারি মিলডিউ ও ডাউনি মিলডিউ রোগ বালাই সহনশীল। ২৫ থেকে ৩০ সেন্টিমিটার আকৃতির এবং আঁকা বাঁকা হয় না। তাই পরিবহনে ভাঙ্গে না। ফলের রং হালকা সবুজ রঙের মসৃন ও কোমল।খেতে মিষ্টি ও সুস্বাদু । চারা রোপণের ৪০ থেকে ৪৫ দিনে ফলন দেয় । একর প্রতি ফলন ১৪ থেকে ১৬ টন । উচ্চ তাপমাত্রায় পুরুষ ও স্ত্রী ফুল সমভাবে ফোটে এবং ফল ধরে।
    ৳ 100.00 Per Packet
  • লিলি এফ ১ হাইব্রিড ধুন্দুল বীজ ১০ গ্রাম (প্যাকেট)

    লিলি এফ ১ হাইব্রিড ধুন্দুল বীজ

    ফল আকর্ষণীয় সবুজ বর্ণের ও লম্বাটে আকৃতির। একর প্রতি ফলন ১৬ থেকে ১৮ টন। প্রতিটি ফলের গড় ওজন ৩০০ থেকে ৩৫০ গ্রাম। বীজ বপনের ৪৫ দিন পর থেকে ফল সংগ্রহ করা যায়।
     ভাইরাস (পাতা কোকড়ানো) পাউডারী মিলডিউ ও ডাউনি মিলডিউ রোগ বালাই সহনশীল।
    ৳ 100.00 Per Packet
  • সলিড রক এফ ১ হাইব্রিড মিষ্টি কুমড়া বীজ ১০ গ্রাম (প্যাকেট)

    সলিড রক এফ ১ হাইব্রিড মিষ্টি কুমড়া বীজ

    গাছ প্রতিফলন ৬ থেকে ৮ টি ও ফলের গড় ওজন ৬ থেকে ৮ কেজি, পরিপক্ক ফল দীর্ঘদিন সংরক্ষণ করা যায়। ফল আকর্ষণীয়, চ্যাপ্টা, গোলাকৃতি, স্পষ্ট খাজ যুক্ত। ফলের বহিঃত্বক সবুজ,মিষ্টি ও সুস্বাদু ।
    ভাইরাস (পাতা কোঁকড়ানো) পাউডারি মিলডিউ ও ডাউনি মিলডিউ রোগ বালাই সহনশীল। বীজ বপনের ৭০ থেকে ৮০ দিনের মধ্যে ফল সংগ্রহ করা যায়, একর প্রতি ফলন ২০ থেকে ২৫ টন। ফলের ভিতরের রং হলুদ মাংসল অংশ খুব পুরু এবং চামড়া পাতলা। উচ্চ তাপমাত্রাতেও পুরুষ ও স্ত্রী ফুল সমভাবে ফোটে ও ফল ধরে। ডগা কুঁকড়ে যায় না।
    ৳ 144.00 Per Packet
  • কামিনী এফ ১ হাইব্রিড ঝিঙ্গা বীজ ৫ গ্রাম (প্যাকেট)

    কামিনী এফ ১ হাইব্রিড ঝিঙ্গা বীজ

    উচ্চ তাপমাত্রায় পুরুষ ও স্ত্রী ফুল সমভাবে ফোটে। অধিক ফল ধরে এবং সারা বছর চাষযোগ্য। লম্বায় ৩০ থেকে ৩৫ সেন্টিমিটার, গাছ প্রতিফলন ৩৫ থেকে ৪০ টি ও ফলের গড় ওজন ২০০ থেকে ২৫০ গ্রাম। দ্রুত বর্ধনশীল ও সবুজ রঙের ফল টাইট বা শক্ত ও খেতে সুস্বাদু। চারা রোপণের ৪০-৪৫ দিন পর থেকেই ফসল সংগ্রহ করা যায় ।ভাইরাস পাউডারী মিলডিউ ও ডাউনি মিলডিউ রোগবালাই সহনশীল । বয়স বেশি হলেও ভিতরে  ফাপা হয় না । খুবই কচি থাকে ও খুব সুসাদু।

    ৳ 68.00 Per Packet
  • সি বার্ড এফ ১ হাইব্রিড শসা বীজ ৫ গ্রাম (প্যাকেট)

    সি বার্ড এফ ১ হাইব্রিড শসা বীজ
    আকর্ষণীয় সবুজ রঙের ফল, ফলের ভিতরে বীজ ফসল তোলার পরও নরম ও কচি থাকে। প্রতি একরে ফলন ২৫ থেকে ৩০ টন । শীত ও গ্রীষ্মে উভয় সময়ে উচ্চ ফলন দেয়। বপনের ৩০ থেকে ৩৫ দিনের মধ্যে ফল সংগ্রহ করা যায়। প্রতি গিটে গিটে ফল ধরে। উচ্চ তাপমাত্রাতেও পুরুষ ও স্ত্রী ফুলের সংখ্যা সমান থাকে। ফল সম আকৃতির ও আঁকা বাঁকা হয় না। প্রতিটি ফলের ওজন ২৫০ থেকে ৩০০ গ্রাম। ভাইরাস – ( মোজাইক, পাতা কোকড়ানো )পাউডারী, মিলডিউ,ডাউনি রোগ বালাই মুক্ত।
    ৳ 140.00 Per Packet
  • সুন্দরী এফ ১ হাইব্রিড চাল কুমড়া বীজ ৫ গ্রাম (প্যাকেট)

    সুন্দরী এফ ১ হাইব্রিড চাল কুমড়া বীজ

    আকর্ষণীয় সবুজ রঙের ফল, ফসলের ভেতরের বিচ ফসল তোলার পরেও নরম ও কচি থাকে। গাছ প্রতি ফলন থেকে ১০-১২ টি ও ফলের গড় ওজন ১.৫ থেকে ২ কেজি। একরপ্রতি ফলন ২০ টন। বপনের ৫০ থেকে ৫৫ দিন পর ফল সংগ্রহ শুরু করা যায়। ফল সবুজ ও নলাকার আকৃতির, ফসলের জীবনকাল শেষ না হওয়া পর্যন্ত ফলের আকার আকৃতি একই থাকে। উচ্চ  তাপমাত্রাতেও পুরুষ ও স্ত্রী ফুলের সংখ্যা সমান থাকে। গাছের গোড়া ফেটে আঠা বের হয় না । পাউডারি মিলডিউ ও ডাউনি মিলডিউ রোগ প্রতিরোধী।
    ৳ 77.00 Per Packet

Shop By Department

Shodagor app logo

Download mobile app