What Is B2G or business to government ?

B2G in shodagor.com

Shodagor.com পরিবারের পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রানঢালা অভিনন্দন

আপনাদের সবাইকে Shodagor.com এর ব্লগে স্বাগতম

What is b2g

 

What is B2G Business?

B2G যার অর্থ ব্যবসায়-টু-সরকার, কোনও সংস্থা কোনও সরকারী প্রতিষ্ঠানের সাথে থাকা ব্যবসায়িক সম্পর্ককে বোঝায়। এটি সাধারণত পণ্য, পরিষেবা বা অনলাইনে তথ্য সরবরাহের বিষয়টি বোঝায় ।

বিজনেস টু গভর্নমেন্ট  এমন একটি ব্যবসায়িক মডেল যা সরকার বা সরকারী সংস্থাগুলির পণ্য, পরিষেবা বা তথ্য বিক্রয় করার ব্যবসায়কে বোঝায়।

B2G নেটওয়ার্ক বা মডেলগুলি ব্যবসায়ের জন্য সরকারী প্রকল্প বা পণ্যগুলিতে বিড করার একটি উপায় সরবরাহ করে যা সরকার তাদের সংস্থাগুলির ক্রয় করতে পারে বা প্রয়োজন হতে পারে। এটি বিডির প্রস্তাব দেয় এমন সরকারী খাত সংস্থাগুলিকে অন্তর্ভুক্ত করতে পারে। B2G ক্রিয়াকলাপগুলি রিয়েল-টাইম বিডির মাধ্যমে ক্রমবর্ধমানভাবে ইন্টারনেটের মাধ্যমে পরিচালিত হচ্ছে।

বিজনেস টু গভর্নমেন্ট জনসাধারণের ক্ষেত্রের বিপণন হিসাবেও পরিচিত।

বিজনেস টু গভর্নমেন্ট (B2G) বিজনেস টু বিজনেসের (B2B) সমান যেখানে ব্যবসায়ীরা তথ্য আদান প্রদান করে এবং ওয়েবে বিভিন্ন ধরণের লেনদেন করে। বিজনেস টু গভর্নমেন্ট পরিষেবাগুলি ওয়েবসাইটগুলিতে পাওয়া যেতে পারে যেখানে এক বা একাধিক স্তরের (শহর, রাজ্য, দেশ ইত্যাদি) জন্য আবেদন এবং করের ফর্মগুলি পূরণকৃত ফর্ম এবং প্রদানগুলি প্রেরণ, কর্পোরেট তথ্য আপডেট করতে, নির্দিষ্ট প্রশ্নের উত্তরগুলির জন্য অনুরোধ এবং সরকারী প্রকল্প বা পণ্যগুলিতে বিড করুন যা সরকারগুলি তাদের সংস্থাগুলির জন্য প্রয়োজনীয় ক্রয় করতে পারে বা প্রয়োজন হতে পারে।

এই ধরণের ই-কমার্সের দুটি বৈশিষ্ট্য রয়েছে: প্রথমত, পাবলিক সেক্টর ই-বাণিজ্য প্রতিষ্ঠায় একটি পাইলট / নেতৃস্থানীয় ভূমিকা গ্রহণ করে; এবং দ্বিতীয়ত, এটি ধরে নেওয়া হয় যে সরকারী খাতের তার সংগ্রহ ব্যবস্থা আরও কার্যকর করার সর্বাধিক প্রয়োজন।

ওয়েব-ভিত্তিক ক্রয়ের নীতিগুলি ক্রয় প্রক্রিয়াটির স্বচ্ছতা বাড়ায় এবং অনিয়মের ঝুঁকি হ্রাস করে । তবে আজ অবধি, মোট ই-কমার্সের উপাদান হিসাবে B2G ই-কমার্স মার্কেটের আকার তুচ্ছ ।

what is b2g

 

B2G Business Model

বিজনেস টু গভর্নমেন্ট (B2G) এমন একটি ব্যবসায়িক মডেল যা সরকার বা সরকারী সংস্থাগুলির পণ্য, পরিষেবা বা তথ্য বিক্রয় করার ব্যবসায়কে বোঝায়। B2G নেটওয়ার্ক বা মডেলগুলি ব্যবসায়ের জন্য সরকারী প্রকল্প বা পণ্যগুলিতে বিড করার একটি উপায় সরবরাহ করে যা সরকার তাদের সংস্থাগুলির ক্রয় করতে পারে বা প্রয়োজন হতে পারে।

What is b2g business

What is Business-to-government e commerce with example?

একটি ব্যবসায়-থেকে-সরকারী পরিষেবার । উদাহরণ হল একটি ক্ষুদ্র ব্যবসায় ‘স্থানীয় সরকার সংস্থাকে আইটি পরামর্শ প্রদান করে। B2G বিভাগে পণ্য, পরিষেবা এবং তথ্যের জন্য সমস্ত স্তরের এবং সকল স্তরের ব্যবসায়িকদের মধ্যে ব্যবসায়ের সমস্ত ধরণের চুক্তি রয়েছে ।

Top B2G Companies

1.OpenGov.
Private Company. Founded 2012.
2.Mark43.
Private Company. Founded 2012.
3.Senseware.
Private Company. Founded 2013.
4.Remix Software.
Private Company. Founded 2014.
5.Skycatch.
Private Company. Founded 2013.
6.Citymart.
Private Company.
7.LocoMobi Inc.
Private Company.
8.Metrotech Net.
Private Company.

Business-to-government advantages and disadvantages :

B2G এর সুবিধাগুলি হল উদ্ধৃতকরণ শুরু করা সহজ এবং আপনি গ্যারান্টিযুক্ত যে শেষ পর্যন্ত আপনাকে অর্থ প্রদান করা হবে। অসুবিধাগুলি স্বল্প মার্জিন বিক্রয়, নিবিড় ডকুমেন্টেশন এবং লেবেল অন্তর্ভুক্ত।সমস্ত আদেশে অবশ্যই প্রতিটি লেবেলে আরএফআইডি, ট্যাগ এবং বার কোড অন্তর্ভুক্ত থাকতে হবে |

আমাদের সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন www.shodagor.com 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Click to access the login or register cheese

Shop By Department